প্রেস বিজ্ঞপ্তি: চট্টগ্রাম অটোটেম্পো মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলন এবং প্রেস ক্লাবের সামনে সাংবাদিক সম্মেলন পরবর্তী এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম অটোটেম্পো মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান হয়। এ সময় ঐক্য পরিষদের নেতৃবৃন্দ ০৩ দফা দাবী পেশ করেন।

দাবী মানা না হলে পরবর্তী কর্মসূচি কি হবে? সাংবাদিকদের এমন প্রশ্নের প্রশ্নের জবাবে সাংবাদিক সম্মেলনে উপস্থিত নেতৃবৃন্দ বলেন,“ পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদকে সামনে রেখে আপাতত: বৃহত্তর কোন কর্মসূচীর ঘোষনা দেয়া হচ্ছে না। তবে বাংলাদেশের সর্বোচ্চ আদালতের নির্দেশনা মেনে আমাদের ন্যায়সঙ্গত দাবী মানা না হলে ঈদ পরবর্তী বৃহত্তর কর্মসূচী ঘোষনা করা হবে।

সংবাদ সম্মেলনে ও মানববন্ধনে উপস্থাপিত ০৩ দফা দাবীসমূহ:

১। অনতিবিলম্বে আদালতের নির্দেশনা মেনে রুট পারমিট প্রদান করতে হবে।

২। আদালতের নির্দেশনা মেনে রুট পারমিট প্রদান না করা পর্যন্ত মাক্সিমা, মাহিন্দ্রা ও পিয়াজো (থ্রী হইলার)  নামীয় অটোটেম্পো পাবলিক ট্রান্সপোর্ট রাস্তায় চলাচলে বাধা প্রদান করা যাবে না এবং

৩। জনস্বার্থ ও স্বাধীনতাবিরোধী একটি কুচক্রি মহলের অপতৎপরতার বিষয়ে সরকারের গোয়েন্দা সংস্থার মাধ্যমে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করতে হবে।

press-conference-and-human-chain

মানববন্ধনে অভিন্ন দাবী সম্বলিত প্লাকার্ড হাতে অটোটেম্পো মালিক-শ্রমিকগন

পড়ুন : রুট পারমিট প্রদানে চসিক মেয়র আ,জ,ম নাছির উদ্দিন বরাবরে হস্তক্ষেপ কামনা করে স্মারকলিপি

সাংবাদিক সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুসা ও সাধারন সম্পাদক অলি আহমদ, চট্টগ্রাম সীতাকুন্ড অটোটেম্পা মালিক সমিতি’র উপদেষ্টা ও আকবরশাহ থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী আলতাফ হোসেন এবং চট্টগ্রাম জেলা অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের সভাপতি বোরহানুল হক বোরহান। সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সীতাকুন্ড অটোটেম্পো মালিক সমিতির কার্যকরী সভাপতি আব্দুল হক বাবুল. বহাদ্দারহাট অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আহম্মেদ হোসেন, চট্টগ্রাম জেলা রিক্সা ও অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোহাম্মদ শফি, চট্টগ্রাম অটোটেম্পো ড্রাইভার ও সহকারী শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক নজরুল ইসলাম, চট্টগ্রাম অটোটেম্পো রিক্সা ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোহাম্মদ হারুনুর রশীদ, চট্টগ্রাম অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ জাহিদ হোসেন ও চট্টগ্রাম সীতাকুন্ড অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোহাম্মদ হাসান প্রমুখ নের্তৃবৃন্দ।

press-conference-and-human-chain

সাংবাদিক সম্মেলন ও মানববন্ধনে উপস্থিত অটোটেম্পো মালিক-শ্রমিকদের একাংশ

সাংবাদিক সম্মেলন শেষে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সহস্রাধিক মালিক-শ্রমিকদের উপস্থিতিতে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রত্যেকের হাতে এ সময় অভিন্ন দাবী সম্বলিত প্লাকার্ড শোভা পায়। উল্লেখ্য যে, ইতিপূর্বে অটোটেম্পো মালিকদের সদস্যা সমাধানে চসিক মেয়র আ,জ,ম, নাছির উদ্দিন বরাবরে মালিকদের পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়।