রানা সাত্তার, বিশেষ প্রতিনিধি : আজ (শনিবার) সন্ধ্যা নাগাদ আনোয়ারা উপজেলায় দু’দল গ্রামবাসীর মধ্যে ইট ব্যবসাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে।  বটতলী গ্রামের হলিদিয়া পাড়া সাথে প্রতিবেশি গ্রাম গুনদ্বীপ পাড়ার সহিত ব্যাপক সংঘর্ষের এই ঘটনায় অর্ধশত আহত ও মারাত্বক জখমের সংবাদ পাওয়া গেছে।

প্রত্যক্ষ দর্শীরা জানান, ইট ব্যবসা সংক্রান্ত বিরোধের জেরে উভয় এলাকার গ্রামবাসীর মধ্যে দ্বন্দ্বের শুরু হয়। প্রতিবেশী গ্রাম দুটির দুরুত্ব কাছাকাছি হওয়ায় মূহুর্তের মধ্যে সংঘর্ষ ভয়াবহ রূপ নেয়।

দু’দল গ্রামবাসীর সংঘর্ষ চলার সময় সাধারনের চলাচলের রাস্তা ব্লক করে দেয়া হয়। ফলে  বটতলী-কালাবাড়ি সড়কটিতে তীব্র যানজটের সৃষ্টি হয়।

সংঘর্ষে গুরুতর আহত হন প্রায় ৮ জন এবং কমপক্ষে আরো ৩০জনের মতো মারাত্বক জখম হওয়ার সংবাদ পাওয়া গেছে। আহতদের নিকটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থলে দুটি ট্রাক ও একটি ট্রলি গাড়ি ভাংচুর করা  হয়েছে এবং স্থানীয় তালুকদার ক্লাবের অফিস কক্ষ ভাংচুর পূর্বক অফিসের বিভিন্ন জিনিস পত্র পাশের জমিতে নিক্ষেপ করেছেন প্রতিপক্ষ ।

শেষ খবর পাওয়া পর্যন্ত উক্ত এলাকায় প্রচুর পুলিশ, র‍্যাব ও নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা বাহিনীর উপস্থিতিতে সংঘর্ষ বন্ধ হলেও এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।