মো: আব্দুল বাছিত, সিলেট: শ্রমজীবী শিশুদের শিক্ষা ও জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় কদমতলীস্থ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত শ্রমজীবী শিশুদের নিয়ে যুক্তরাজ্য ভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা আকবেট (ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট) একটি সেন্টার পরিচালনা করছে।

এই সেন্টারের কার্যক্রমকে সুন্দরভাবে পরিচালিত করার জন্য একটি সেন্টার ম্যানেজমেন্ট কমিটি গঠন করা হয়। এ উপলক্ষে গত সোমবার ৭ই মে আকবেট এর নির্বাহী পরিচালক মো. আসাদুজ্জামান সায়েম এবং সিলেট জেলা মটর ওয়ার্কশপ মেকানিক্স ইউনিয়নের নেতৃবৃন্দের উপস্থিতিতে স্থানীয় অটোমোবাইল ওয়ার্কশপ মালিকদের নিয়ে গঠিত কমিটিতে উপদেষ্টা নির্বাচিত করা হয় সিলেট সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বক্স লিপন, সিলেট জেলা মটর ওয়ার্কশপ মেকানিক্স ইউনিয়ন-এর যুগ্ম সাধারণ স¤পাদক বাবলু হোসেন হৃদয়, সিলেট জেলা মটর ওয়ার্কশপ মেকানিক্স ইউনিয়ন, সিলেট জেলা মটর ওয়ার্কশপ মেকানিক্স ইউনিয়ন-এর উপদেষ্টা আব্দুল হাকিম এবং কেন্দ্রীয় বাস টার্মিনাল আঞ্চলিক শাখার স¤পাদক মোঃ ফরিদ, সিলেট জেলা মটর ওয়ার্কশপ মেকানিক্স ইউনিয়ন-এর সভাপতি এমাদ উদ্দিন। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সভাপতি- সোলেমান, সভাপতি, কেন্দ্রীয় বাস টার্মিনাল আঞ্চলিক শাখা, সহ সভাপতি মোঃ রিয়াজ উদ্দিন, দপ্তর স¤পাদক, সিলেট জেলা মটর ওয়ার্কশপ মেকানিক্স ইউনিয়ন, সদস্য সচিব, বাহার খাসিয়া, কেন্দ্র শিক্ষক, আকবেট। সদস্য হিসাবে মনোনীত হয়েছেন জনাব হাশিম, সাদেক, শামিম, এপলু, মোঃ রুহেল মিয়া, খলিল, শিহাব। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আকবেট এর ফিল্ড সুপারভাইজার জনাব আবুল কালাম আজাদ, ফিল্ড অর্গানাইজার ও শিক্ষক মার্কিনী  লানং, বাধন রায় ।

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে সিলেট সিটি কর্পোরেশন এলাকায় “শ্রমজীবী শিশুদের শিক্ষা ও জীবনমান উন্নয়ন প্রকল্প” পরিচালনা করে আসছে আকবেট। এরই ধারাবাহিকতায় শ্রমজীবী শিশুদের শিক্ষা ও জীবনমান উন্নয়নে সেন্টারম্যানেজমেন্ট কমিটি গঠন করা হয়েছে। অনুষ্ঠানে কমিটির নেতৃবৃন্দ দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।