আশীক আল অনিক, জাবি সংবাদদাতা : বন্ধু কি খবর বল? কতদিন দেখা হয়না! জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম আবাসিক হল আল-বেরুনী হল। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠার পর ৪৭ বছর পার করেছে এই হল। তাই আল-বেরুনী হলের সাবেক ও বর্তমান ছাত্রদের মিলিত করার প্রয়াসে এক মহাপুর্নমিলনীর আয়োজন করা হয়েছে। আগামী ৩ ও ৪ মে ২০১৮ এই মহাপুনর্মিলনী অনুষ্ঠিত হবে। মহাপুর্নমিলনীতে আল-বেরুনী হলের সাবেক ও বর্তমান মিলিয়ে প্রায় ১০০০ ছাত্র (১ম ব্যাচ থেকে শুরু করে সর্বশেষ ৪৭ ব্যাচ) অংশগ্রহণ করবেন।

মহাপুর্নমিলনী অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে। সাবেক শিক্ষার্থীদের সুবিধার্থে অনুষ্ঠানের দিন পর্যন্ত (৪ মে ২০১৮) রেজিস্ট্রেশনের ব্যবস্থা থাকবে। এছাড়া রেজিস্ট্রেশনের জন্য  আলবেরুনীরিইউনিয়ন নামে একটি ওয়েব সাইট খোলা হয়েছে। শনিবার বিকাল সাড়ে ৪ টায় আল-বেরুনী হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে হলের প্রভোস্ট আমজাদ হোসেনের উপস্থিতিতে মহাপুর্নমিলনীর আহবায়ক মারুফ বিল্লাহ এসব তথ্য সাংবাদিকদের সামনে তুলে ধরেন। এসময় আয়োজক কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

দুই দিনব্যাপী এই মহাপুর্নমিলনী আয়োজনের প্রথম দিন ৩ মে ২০১৮ সকাল ১০ টায় হলের প্রাধ্যক্ষ পুনর্মিলনীর উদ্বোধন করবেন। এরপর সকাল সাড়ে ১০ টায় বৃক্ষ রোপণ, সকাল ১১ টায় খেলাধূলা, দুপুর ১ টায় মধ্যাহ্ন ভোজের বিরতি, বিকাল ৩টায় হলের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের প্রকাশিত বই নিয়ে বই মেলা ও ছবি প্রদর্শনী, সন্ধ্যা ৬ টায় নাস্তার বিরতি, সন্ধ্যা সাড়ে ৬ টায় অতিথি অভ্যর্থনা এবং সন্ধ্যা ৭ টায় শুরু হবে মেগা কনসার্ট।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন ৪ মে ২০১৮ থাকছে মূল আকর্ষণ। সকাল সাড়ে ৮ টায় সকালের নাস্তা, টি-শার্ট ও উপহার গ্রহণ। সকাল সাড়ে ৯ টায় মাননীয় উপাচার্য পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দ্বিতীয় দিনের উদ্বোধন করবেন। এরপর সকাল ১০ টায় র‌্যালী, দুপুর ১২ টায় ফটো সেশন, দুপুর দেড় টায় মধ্যাহ্ন ভোজের বিরতি, ৩ টায় বই মেলা, বিকাল সাড়ে ৩ টায় সাবেক রুম এক্সপ্লোরিং, বিকাল ৪ টায় স্মৃতি রোমন্থণ, সন্ধ্যা ৬ টায় অতিথিদের ভাষণ ও গুনীজন সম্মাননা প্রদান, পৌনে ৭ টায় ফানুস ঊৎসব, সন্ধ্যা ৭ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাত ৯ টায় কনসার্টের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানা হবে।