মো: আব্দুল বাছিত, সিলেট : জেলা সমাজসেবা কার্যালয়, সিলেট-এর উপ-পরিচালক নিবাস রঞ্জন দাস বলেছেন, শিশুশ্রম নিরসনে সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে। কারণ আজকে যারা শিশু, ভবিষ্যতে তারাই জাতির নেতৃত্ব দিবে। কিন্তু তারা যদি ঝুঁকিপূর্ণ কাজে জড়িয়ে পড়ে, তবে তাদের জীবনও হুমকির সম্মুখীন হবে। এজন্য অভিভাবকদের পাশাপাশি বিভিন্ন ওয়ার্কশপের মালিকদেরকে সচেতন হতে হবে। শ্রমজীবি শিশুদের শিক্ষা ও জীবনমান উন্নয়নে আকবেট সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে সমাজকে পরিবর্তন করছে।

ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট (আকবেট)-এর উদ্যোগে শ্রমজীবি শিশুদের শিক্ষা ও জীবন মান উন্নয়ন প্রকল্প নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আকবেট নির্বাহী পরিচালক মুহাম্মদ আসাদুজ্জামান সায়েমের সভাপতিত্বে বৃহস্পতিবার নগরীর উপশহরস্থ একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে আয়োজিত বক্তব্য রাখেন, কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর-এর উপ মহাপরিদর্শক হিমন কুমার সাহা, সহকারী পরিচালক মো: শফিকুর রহমান, যুব উন্নয়নের কর্মকর্তা মো: শফিকুল ইসলাম, এসটিভির দেশ প্রতিনিধি আব্দুল মালিক জাকা।

সভায় ব্র্যাক, কারিতাস, এনজিও ফোরাম, এফআইভিডিবি, আইডিয়া, ইউসেপ, আশার আলো সোসাইটি, সিএসআই ডি, ডিআইএফইসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় অতিথিবৃন্দ শ্রমজীবি শিশুদের আর্থিক মান উন্নয়ন এবং তাদের ভবিষ্যৎ কীভাবে ঝুঁকিপূর্ণ কাজ থেকে বের করে লেখাপড়ার দিকে ধাবিত করা যায় সে ব্যাপারে গুরুত্বপূর্ণ পরিকল্পনা ও নির্দেশনা প্রদান করেন। সভায় আকবেটের ডেপুটি জেনারেল ম্যানেজার ফাহমিদা সুলতানা তানিয়া, মার্কিনী লানং, অফিস স্টাফ রাসেল আহমদ উপস্থিত ছিলেন।